October 14, 2024, 5:21 am

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

‘কমলা রকেট’ গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

‘কমলা রকেট’ গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ভারতের গোয়ায় ২০ নভেম্বর থেকে বসেছে ৯ দিনব্যাপী গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আর এই চলচ্চিত্র উৎসবেই নির্মাতা নূর ইমরান মিঠু নির্মিত ‘কমলা রকেট’ ছবিটি ‘ওয়ার্ল্ড প্যানারোমা’ বিভাগে দেখানো হবে। এ তথ্য জানিয়েছেন ছবিটির নির্মাতাই।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে ‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম।

ছবিটিতে তৌকীর আহমেদ এবং লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগী সামিয়া কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করলেও মোশাররফ করিম গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। এখানে মোশাররফ করিম মফিজুল এবং তৌকীর আতিক নামে অভিনয় করেছেন।

কাহিনি সংক্ষেপ: কমলা রকেট একটি স্টিমার। এই স্টিমারে অনেক যাত্রী। নানা পেশার নানা মানুষ। এই স্টিমারের একজন যাত্রী আতিক। পেশায় ব্যবসায়ী। ইনস্যুরেন্স থেকে টাকা পাওয়ার আশায় নিজের কারখানায় অগ্নিকা- ঘটিয়েছেন।

কিন্তু তা জানাজানি হয়ে যায়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে তিনি ঢাকা থেকে স্টিমারে করে মোংলায় যাচ্ছেন।

মোংলায় বন্ধুর বাসায় আত্মগোপন করে থাকবেন আতিক। এই স্টিমারে করে নিয়ে যাওয়া হচ্ছে একটি মরদেহ। সেই কারখানার অগ্নিকা-ে নিহত একজন নারী কর্মীর মরদেহ নিয়ে যাচ্ছেন তার স্বামী। এভাবেই এগিয়ে যায় গল্প।

Share Button

     এ জাতীয় আরো খবর